ডকুমেন্ট ব্যবস্থাপনা : ওয়ার্ড প্রসেসরে তৈরিকৃত ডকুমেন্টকে সুষ্ঠু ও ব্যবহার উপযোগী করে সংরক্ষণ করার ব্যবস্থাকেই ডকুমেন্ট ব্যবস্থাপনা বলে।
ডকুমেন্ট সম্পাদনা : যে প্রক্রিয়া অনুসরণ করে একটি ডকুমেন্টর ভুল-ভ্রান্তিগুলো ঠিক করা হয় সে কাজটিকে ডকুমেন্ট সম্পাদনা বলে।
ডকুমেন্ট ফরম্যাটিং : ডকুমেন্ট তৈরি ও সম্পাদনার পর হালকা সাজিয়ে-গুছিয়ে সুন্দর করে নেওয়াকে ডকুমেন্ট ফরম্যাটিং বলে।
ডকুমেন্টের অ্যালাইনমেন্ট : কোনো ডকুমেন্টের প্যারাগ্রাফ মার্জিনের কোন দিকে মিশে থাকবে তা যার দ্বারা নির্ধারণ করা যায় সেটাকে ডকুমেন্টের অ্যালাইনমেন্ট বলে।

7 Comments

Post a Comment

Previous Post Next Post